1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

একদিনে ৪ হাজার মৃত্যু, শনাক্ত সাড়ে ১৪ লাখ

  • আপডেট টাইম : শুক্রবার, ১ এপ্রিল, ২০২২
  • ২১৫ বার পঠিত

আর্ন্তজাতিক ডেস্ক :: গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন প্রায় চার হাজার মানুষ। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা নেমে এসেছে সাড়ে ১৪ লাখের নিচে। এতে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৪৮ কোটি ৮১ লাখের ঘর। অন্যদিকে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৬১ লাখ ৬৬ হাজার।

শুক্রবার (১ এপ্রিল) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ২০ হাজার ৬৭৫ জন এবং মারা গেছেন ৩৭৫ জন। যুক্তরাষ্ট্রে মারা গেছেন ৪২৬ জন এবং সংক্রমিত হয়েছেন ৩৪ হাজার ৪৯৮ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৫৭ হাজার ৭৬৮ জন এবং মারা গেছেন ৩০৩ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ২৭৭ জন এবং মারা গেছেন ৩৪৫ জন। ব্রাজিলে মারা গেছেন ২৯০ জন এবং সংক্রমিত হয়েছেন ৩১ হাজার ৫৬১ জন। ভারতে নতুন করে মৃত্যু হয়েছে ৫২ জনের এবং আক্রান্ত হয়েছেন ১ হাজার ১১৬ জন।

তুরস্কে আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৩৩৬ জন এবং মারা গেছেন ৫৬ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ৭৩ হাজার ১৯৫ জন এবং মারা গেছেন ১৫৯ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৩৩২ জন এবং মারা গেছেন ৮৯ জন।

এ ছাড়া ফ্রান্সে ১৩৯ জন, জাপানে ৯৭ জন, যুক্তরাজ্যে ১৯২ জন, হংকংয়ে ১১৯ জন, ইরানে ৪৬ জন, মালয়েশিয়ায় ৪৪ জন, ফিলিপাইনে ১২৪ জন, চিলিতে ১১৩ জন, মেক্সিকোতে ১০৩ জন এবং থাইল্যান্ডে ৮৫ জন মারা গেছেন।

আগের দিন বৃহস্পতিবার (৩১ মার্চ) বিশ্বব্যাপী করোনায় ৪ হাজার ১৫৬ জনের মৃত্যু এবং ১৫ লাখ ৭০ হাজার ৫৩৬ জন আক্রান্ত হয়েছিলেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..